1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
-:একটি হারানো বিজ্ঞপ্তি:- পবিত্র ঈদ – এ মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে গোপালগঞ্জে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত বরগুনায় তুচ্ছ ঘটনায় আহত-২ ” খাবারের ভাতে প্রসাব করলেন প্রতিপক্ষ পুলিশ লাইন্স একাডেমি এডুকেশন কর্তৃক পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী উদযাপন কালাই কাঁটাহার দাখিল মাদ্রাসায় মিলাদুন্নবী উদযাপন উপলক্ষে দোয়া মাহফিল ও আলোচনা সভা র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে, বন্দর থানার গার্মেন্টস কর্মী স্ত্রীকে হত্যা মামলার পলাতক আসামি ঘাতক স্বামী কাজী মোঃ পেয়ার আহম্মদ প্রকাশ রিপন গ্রেফতার।  র‌্যাব-৭, চট্টগ্রাম’র পৃথক অভিযানে ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে হত্যা মামলার এজাহারনামীয় পলাতক আসামি কুখ্যাত  সন্ত্রাসী মোঃ ইসতিয়াক আলী ওয়াছিফ গ্রেফতার। বটিয়াঘাটায় মামলাবাজ কালাম মাস্টারের ষড়যন্ত্রের শিকার কেয়ারটেকার সরো গত ১৪-০৯-২৪প্রকাশিত একটি দৈনিকে বাড়ি দখলের যুবদল নেতার শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জয়পুরহাটে সড়ক দুর্ঘটনায় আহত ১০ জন যাত্রী

‘‘আর্ত মানবতার সেবায় র‌্যাব”*ফেনী জেলার চলমান ভয়াবহ বন্যায় বন্যার্ত ৬০০ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করলো র‌্যাব-৭, চট্টগ্রাম।

  • আপডেট সময়ঃ রবিবার, ১ সেপ্টেম্বর, ২০২৪
  • ২৬ জন দেখেছেন

নিজস্ব প্রতিবেদক:-র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে জঙ্গি, মাদক, অবৈধ অস্ত্র, গোলাবারুদ উদ্ধার, চাঞ্চল্যকর হত্যা/ধর্ষণ মামলার আসামি, চাঁদাবাজ, সন্ত্রাসী ও অন্যান্য অপরাধীদের গ্রেফতার করে সাধারণ জনগণের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। এই বাহিনী প্রতিষ্ঠালগ্ন থেকেই অপরাধ দমনের পাশাপাশি বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে অংশগ্রহণ করে বিভিন্ন সেবামূলক কাজের মাধ্যমে সর্বস্তরের মানুষের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। দেশের যেকোন দুর্যোগপূর্ণ মুহূর্তে র‌্যাব সব সময় বন্ধু হয়ে জনসাধারণের পাশে দাঁড়িয়েছে। বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ ও দুর্বিপাকে অসহায় মানুষের পাশে দাঁড়াতে র‌্যাব সর্বদা আন্তরিক।

প্রতিষ্ঠালগ্ন হতে আভিযানিক কর্মকান্ডের পাশাপাশি দেশের যে কোন দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে মানবিক কার্যক্রমে সর্বাগ্রে থাকে এলিট ফোর্স র‌্যাব।  যে কোন আপদকালীন সময়ে অসহায় ও দুস্থ মানুষের মধ্যে প্রয়োজনীয় মানবিক সহায়তা প্রদানের মাধ্যমে জনগণের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে র‌্যাব-৭। ফেনী জেলার বন্যা কবলিত অসহায় মানুষের জীবন রক্ষা ও নিরাপত্তার জন্য এই দুর্যোগপূর্ণ মুহূর্তে র‌্যাব-৭ জনমানুষের বন্ধু হয়ে অসহায় ও দুস্থ মানুষের পাশে দাঁড়িয়ে জনসাধারণের দুর্ভোগ লাঘবের উদ্দেশ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

চলমান বন্যা পরিস্থিতির শুরু থেকেই র‌্যাব ফোর্সেস বিভিন্ন বন্যা কবলিত এলাকার বন্যার্তদের মাঝে ত্রাণ সহায়তা প্রদান করে আসছে। বন্যার পানিতে সবকিছু তলিয়ে যাওয়ায় র‌্যাব-৭ নিত্যপ্রয়োজনীয় ত্রাণ সামগ্রী, যেমন- চাল, ডাল, তেল, বিশুদ্ধ খাবার পানি, শুকনো খাবার, ইত্যাদি বন্যার্ত মানুষের মাঝে প্রদান করছে। অনেক পানিবন্দী মানুষ যারা ত্রাণ পাচ্ছিলেন না, এধরনের অসহায় মানুষকে খুঁজে বের করে র‌্যাব-৭ এর পক্ষ থেকে ত্রাণ সহায়তা প্রদান করা হয়েছে। ত্রাণ বিতরণের পাশাপাশি বন্যা দুর্গত এলাকাসমূহের পানিবন্দী মানুষকে উদ্ধার করে নিরাপদ স্থানে স্থানান্তর করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় গত ২৯ ও ৩১ আগস্ট ২০২৪ খ্রিষ্টাব্দ তারিখে র‌্যাব-৭, চট্টগ্রাম ফেনী জেলার ছাগলনাইয়া উপজেলা এবং সোনাগাজী উপজেলায় বন্যাদুর্গত এলাকার ৬০০ পরিবারের মাঝে নিত্যপ্রয়োজনীয় ত্রাণ সামগ্রী, যেমন- চাল, ডাল, তৈল ইত্যাদি ত্রাণ সামগ্রী এবং শুকনো খাবার যেমন- চিড়া, মুড়ি, গুড় সহ বিশুদ্ধ পানি, খাবার স্যালাইন, মোমবাতি, ইত্যাদি বিতরণ করে। এছাড়াও গত ২৫, ২৬ এবং ২৮ আগস্ট ২০২৪ খ্রিষ্টাব্দ তারিখে র‌্যাব-৭, চট্টগ্রামের পক্ষ থেকে ফেনী জেলার ফুলগাজী, পরশুরাম, ফেনী সদর ও দাগনভূঁইয়া- এই চার উপজেলার বন্যাদুর্গত ১৩৫০ পরিবারের মাঝে নিত্যপ্রয়োজনীয় ত্রাণ সামগ্রী বিতরণ, এবং বন্যার প্রাদুর্ভাব দেখা দেয়ার পর থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে আটকে পড়া যাত্রীগণ এবং আশ্রয়স্থলসমূহে আশ্রয় গ্রহণকারীদের মাঝে রান্না করা খাবার সরবরাহ করা হয়।


বন্যা এবং বন্যা পরবর্তী সময়ে খাদ্য সংকট, পানীয় জলের দুষ্প্রাপ্যতা এবং বিভিন্ন ধরণের পানিবাহিত রোগের ব্যাপারে র‌্যাব-৭ জনমানুষের পাশে থেকে কাজ করে যাবে। এছাড়াও স্থানীয় প্রশাসনের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে এই দুর্যোগ মোকাবেলায় কাজ করে যাচ্ছে র‌্যাব-৭। র‌্যাব-৭ মানবিক বিপর্যয় রোধে বন্যার্তদের মাঝে চলমান মানবিক সহায়তা প্রদান কার্যক্রম অব্যাহত রাখবে। বন্যা পরিস্থিতিকে কাজে লাগিয়ে কেউ যেন আইন-শৃঙ্খলার অবনতি ঘটাতে না পারে সেজন্য র‌্যাব-৭ কর্তৃক নিয়মিত টহল কার্যক্রমের পাশাপাশি সাদা পোশাকে গোয়েন্দা নজরদারি জোরদার করা হয়েছে।


ফেনী জেলার বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষকে যে কোন মানবিক সহায়তা প্রদানের পাশাপাশি সকলের জানমালের নিরাপত্তা প্রদানে র‌্যাব-৭ এর প্রতিটি সদস্য দেশাত্মবোধ, নিষ্ঠা ও আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছে। বন্যার্তদের উদ্ধার কার্যক্রম, মানবিক সহায়তা প্রদান সহ যে কোন প্রয়োজনে সকলকে র‌্যাব-৭, চট্টগ্রাম এর কন্ট্রোল রুমের সাথে যোগাযোগের জন্য অনুরোধ করা হলো।

শেয়ার করুন

আরো দেখুন......